ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি

পেকুয়া প্রতিনিধি :  পেকুয়ায় বারবাকিয়া সওদাগর হাটে একটি একটি জুয়েলারী দোকানে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। টিনের চাল কেটে চুর দোকানে ভিতরে প্রবেশ করে। এ সময় স্বর্ণালংকার, রুপা, নগদ টাকাসহ প্রায় ৫ লক্ষাধিক টাকা চুরি করে নিয়ে যায়।

১৩ এপ্রিল (সোমবার) দিবাগত গভীর রাতে সওদাগর হাটে এস,বি জুয়েলার্স নামক স্বর্ণের দোকানে এ ঘটনা ঘটেছে। এস.বি জুয়েলার্সের মালিক সঞ্জয় ধর জানান, করোনা ভাইরাসের সময়ে দোকানপাট বন্ধসহ সারা দেশে লকডাউন চলছে। লকডাউনের শুরুতেই তারা প্রতিষ্টান বন্ধ রেখে বাড়িতে অবস্থান করছেন। তার বাড়ি চট্টগ্রামের ছন্দনাইশ উপজেলার ধামিরহাট গ্রামে। ১৩ এপ্রিল রাতে তার দোকানে চুরি সংঘটিত হয়েছে।

তিনি জানান, রাতের যে কোন সময়ে চোর দোকানে ডুকে পড়ে। টিনের ছাল কেটে তারা ভিতরে প্রবেশ করে। প্রায় ৭ ভরি স্বর্ণ, ২০ তোলা রুপা ও নগদ ২০ হাজার টাকা নিয়ে যায়। দোকানের সামনে একজন পানের দোকানী রয়েছে। তিনি এ সংবাদ আমাকে দিয়েছেন। ব্যবসায়ী শহিদুল ইসলাম, তারেক, নুরুল হোছাইন, ইয়াসিন, মোজাম্মেলসহ আরও অনেকে জানান, বাজারের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। অভ্যন্তরীন দ্বন্ধ প্রকট আকার ধারন করেছে। ব্যবসায়ীদের মধ্যে ঐক্য নেই। বাজারের নৈশ প্রহরী থাকে না। কিছু ব্যবসায়ী নিয়মিত টাকা দিলেও অধিকাংশ ব্যবসায়ী নৈশ প্রহরীর বেতন দিতে কার্পন্য করে। তাই এখন নৈশ প্রহরী ছাড়া বাজার চলছে।

স্বর্ণের দোকান চুরির কারনকে আমরা নৈশ প্রহরী না থাকার বিষয়কে দায়ী করছি। বারবাকিয়া বাজার পরিচালনা কমিটির সভাপতি ডা: জাকিরুল ইসলাম জানান, চুরির বিষয়টি আমি ওসি সাহেব ও চেয়ারম্যান সাহেবকে অবহিত করেছি। আজকেই সিদ্ধান্ত নিয়েছি নৈশ প্রহরী নিয়োগ দেব। যারা টাকা দেবেনা প্রশাসন বলেছে এদের তালিকা করতে।

পাঠকের মতামত: